সৎ কর্ম
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

শিক্ষিত হয়ে দক্ষতা দিয়ে
করতে হবে সৃষ্টি,
সমাজের উন্নতি দেশের প্রতি
দিতে হবে দৃষ্টি।

শিক্ষা নাও বিখ্যাত হও
জ্ঞানের প্রদীপ জ্বেলে,
দেশের প্রতি ছড়াও দ্যুতি
আপন ডানা মেলে।

সৃজনসীলতা মানবতা
সততাকে করে পূঁজি,
সৎ পথে জীবণ বাঁচাতে
কামাও রুটি-রুজি।

এমনি করে জীবণটারে
বিলিয়ে দেয়া যাক,
সৎ কর্ম, চলা, বলার মর্ম
দৃষ্টান্ত হয়ে থাক।
-------------------
চৌগাছা ২১-১১-১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।