মুসলীনি হিটলার চেঙ্গিসরা মরে নি
- সাইফ রুদাদ ২৮-০৩-২০২৪

মুসলীনি দেখেছো? দেখেছো কি হিটলার?
আমি দেখেছি নারী রূপে তারে সূচি নাম তার।
চেঙ্গিস দেখেছো? দেখেছো কি নাৎসি?
আমি ভিক্ষুদের চরিত্রে তাদের দেখতে পাচ্ছি।

মুসলীনি হিটলার চেঙ্গিসরা যুগে যুগে আসে
কখনো নাৎসি কখনো ইহুদি আবার কখনো ভিক্ষুদের নেতা হয়ে।
এসে নাৎসি ইহুদি আর ভিক্ষুদের হুকুম করে নিরপরাধ মানুষগুলো হত্যার জন্যে।

হত্যা! সে কি যেমন তেমন হত্যা!
যারা জাত ধর্ম বর্ণ চিনে না
সেসব ফুলকলি কে হত্যা করে।

না, আমি যামানার বীর পুরুষ হতে পারি,
আমি অসুরের পক্ষ নিয়ে ঈশ্বরের বিরুদ্ধে অস্ত্র ধরতে পারি
কিন্তু ভিক্ষুদের ওই নারকীয়তার বর্ণনা আমার দ্বারা সম্ভব নয়।

ভিক্ষুরা যামানার নাৎসি ফিলিস্তান হত্যাকারী ইহুদি।
না, ওদের নাৎসি আর ইহুদিদের সাথে তুলনা করেও শান্তি পাচ্ছি না।
আমার রক্ত কেবল হাবিয়ার মতন ফেঁপে ওঠছে।

শুনবে! শুনবে! ভিক্ষুদের কাণ্ড!
ওরা মুখে কিংবা মাথায় আঘাত করে না,
ওরা নারীর যৌনাঙ্গ আর পুরুষের বিচিতে আঘাত করে।
তারপর, জবাই করা পশুকে কসাই যেমন গাছে টাঙিয়ে চামড়া তুলে তেমন জ্যান্ত মানুষের চামড়া তুলে।
তারপর কল্লা কেটে হত্যা করে।

মুসলীনি হিটলার চেঙ্গিসরা মরে নি,
ওরা বেঁচে আছে।
হয়ত নেই কোনো নাৎসি কিংবা ইহুদিদের হয়ে
কিন্তু আছে ভিক্ষুদের হয়ে।


২১ নভেম্বর ২০১৬ খ্রী.
চরপদ্মা, বরিশাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Jakaria_Kabir
২৪-১১-২০১৬ ০৯:২৩ মিঃ

আমিও ভিক্ষুদের কাল রুপ দেখেছি!

rjmahin
২৩-১১-২০১৬ ০২:১০ মিঃ

অসাধারন

faizbd1
২২-১১-২০১৬ ০০:৪৩ মিঃ

.
যুগে যুগে আসে ওরা হয়ে অশুর
সব নরকের কীট গায় একই সুর
তাদের ধর্ম নেই, নেই কোন জাতী
তারাই সেই সব দুষ্ট, শয়তানের নাতী।
দেশে-দেশে জাতীতে মরছে মানবতা
বিশ্ব আজ মৃক বধির মৃত প্রায় অন্ধতা।
বিচারের বাণী কাঁদে নীরবে একা-একা
সত্যের পাবে কী মানুষ, কভু কখন দেখা।
সেই সুন্দর সোনালী দিনের অপেক্ষায়
আমার কষ্টের দিন গুলো কেটে যায়।।

saif
২১-১১-২০১৬ ২০:৪১ মিঃ

না, আমি যামানার বীর পুরুষ হতে পারি,
আমি অসুরের পক্ষ নিয়ে ঈশ্বরের বিরুদ্ধে অস্ত্র ধরতে পারি
কিন্তু ভিক্ষুদের ওই নারকীয়তার বর্ণনা আমার দ্বারা সম্ভব নয়।