ইচ্ছেরা
- জহিরুল ইসলাম অর্নব - অবিকল ২৮-০৩-২০২৪

দিনগুলো না হয় হোক একটু ভিন্ন!
ভোরের শিশির ভেজা মেঠোপথ শূন্য-
পায়ে হাঁটা বহুদূর ছুটে না ফেরায়
মন খারাপ করুক কেউ জানালায়।
অথবা রাতের আঁধার ঘনিয়ে এলে
নিবৃত্তে কেউ সন্ধ্যার প্রদীপ জ্বেলে
প্রার্থনায় মশগুল থাক সন্তর্পনে
আমার মঙ্গল কামনায় মনে মনে।
দিনগুলো না হয় হোক একটু ভিন্ন!
হিসাবের খাতায় তোমার আমি অন্য
পুরুষের ভিড়ে অচেনা মুখোশে ঢাকা;
না হয় বেদনায় চোখে কাজল আঁকা
আমার তুমি হলে আমি শব্দ-শ্রমিক
নতুবা গোধূলির যে শপথ-প্রেমিক
প্রতিজ্ঞার কথা ভুলে নীড়ে ফিরে যায়
তাদের একজন ভেবে কেউ আমায়
অভিমানে ভরা চোখ রাঙিয়ে বলুক
ভালবাসি তোমায় আমি প্রিয় “শালুক”।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

ZIArnob
২৩-১১-২০১৬ ২১:৪৮ মিঃ

ধন্যবাদ সহ শুভকামনা #মাহিন ভাই

rjmahin
২৩-১১-২০১৬ ০২:২৬ মিঃ

ইচ্ছেরা বেঁচে থাকুক