শীতলা
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ২৬-০৪-২০২৪

ও তুমি এলে তবে
রাগ করো না প্লিজ।
সেই কবে তোমাকে আসতে বলে
আর খোঁজ খবর নিতে পারি নাই।

ইদানিং ভীষণ ব্যস্ত হয়ে পড়েছি।
জীবনের পথে পা রাখলে মানুষ আসলেই সমস্ত সুখ ভুলে যায়।
অথচ সুখের জন্যই তার ব্যস্ততা।

মুখখানা আর ফুলিয়ে রেখো না,
একটু হাসো তো, ভীষণ ভাল লাগবে।
অনেকদিন হাসি দেখি নাই।
এই তোমাকে কিন্তু ভীষণ ভাল লাগছে
এই বিন্দু বিন্দু কান্নার মধ্যে এক ঝলক হাসিতে।
আর একটু হাসো।

কী এনেছো আমার জন্য?
ওমা! এই গুরের ভাপা, খেজুরের পায়েস!!
সব আমার জন্য!
সত্যি তুমি আমাকে অনেক ভালবাসো।
আর আমি সারাদিন ব্যস্ত, কী অসহ্য।
আবার কী হলো?

এই দেখো কান ধরছি আর যাবো না কোথাও।
সারাদিন তোমার সাথে লুকোচুরি খেলবো।
তুমি হবে চোর আর আমি কম্বল মুড়ি দিয়ে তোমার সাথে লুকোচুরি খেলবো,
তুমি ধরতে চাইবে আমি লুকাবো।

তুমি আমাকে খুঁজে না পেয়ে রাগ করে বলবে টুক না দিলে খেলবো না।
তখন আমি কম্বলের নিচ থেকে আস্তে করে বলবো, টুক।
অমনি তুমি পেয়ে যাবে, তারপর সারারাত তুমি আমাকে আলিঙ্গন করবে।
কি করবে না শীতলা?


প্রকাশিত :
২৫ নভেম্বর ২০১৬ খ্রী.
দৈনিক আমাদের নাঙ্গলকোট।

রচনাকাল :
২৪ নভেম্বর ২০১৬খ্রী.
কীর্তিনাশার তীর, রাজগঞ্চ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rjmahin
২৪-১২-২০১৬ ০৫:৪৩ মিঃ

অসাধারন

saif
২৩-১২-২০১৬ ২৩:১১ মিঃ

আহ! এই শীতে খেজুর রস! গরম ভাপা!!