একদিন ঘুমিয়ে যাব
- শাওন সারথি ২৮-০৩-২০২৪

এইসব শীতের রাত্র
আমাকে মৃত্যুর ভয় দেখায়।
একদিন ঘুমিয়ে যাব
শীতের হাওয়ার ভেতরে আবছা দেখিব
কী করে বাদুড় উড়ে সন্ধ্যার আকাশে,
কী করে নত হয় ঘাস ফুল সন্ধ্যার বাতাশে।
একদিন ঘুমিয়ে যাব
যখন অজস্র নক্ষত্রেরা গুটিসুটি হয়ে যাবে
আর প্রাণবন্ত চাঁদ বিলুপ্ত হবে শীতের কুয়াশায়।
আমি ঘুমিয়ে গেলে
বটের শিকড়ে এসে মুখ লুকাবে পিঁপড়ের দলেরা
আর কচুরি ফুলে বাসা বাঁধবে বেদনার নীলাভ স্পর্শ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।