বিশ্বাসের সীমানায় সীমান্ত দানব
- মঈন মুরসালিন ১৯-০৪-২০২৪

সীমান্তের কাঁটাতার ভেদ করে রাতের অন্দকারগুলো
পুশইন করে দেয় বিশ্বাসের সীমানায় সীমান্ত দানব
মানবতার সবুজ ডগাগুলো বেড়ে উঠতে পারে না
জন্মান্ধ বুলডোজারের ব্যভিচারে-

প্রতিটি গর্ভে জারজ শুক্ররা দাপাদাপি করে
নষ্ট করে দিচ্ছে অনাগত সুন্দর মৃত্তিকা-পৃথিবী
যে মৃত্তিকাগুলোকে দেখতে চেয়েছিলাম
সপ্নের রঙে আঁকা সুরম্য মিনার,

আর এ সীমান্ত দানবেরাই মানবতাকে
মিমি চুইংগামের মতো চিবিয়ে
জাতী সংঘের রঙ্গমঞ্চে গাচ্ছে
মানবতার জয় গান-

আর আত্মঘাতক চোরাচালানী দেশপ্রেমিক
ব্রিফকেস ভরে আমাদের বিলিয়ে দিচ্ছে
মানবতা নামক মিমি চুইংগাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।