পাড়ের ঝুড়িতে কিঞ্চিত কড়ি
- রুহুল আমীন রৌদ্র ১৯-০৪-২০২৪

আমি এক অসাড় নীরব জীর্ণ কাঠের পুতুল,
সময়ের দুর্বোধ্য দুর্বার উঁইপোকা, চিবিয়ে খাচ্ছে
অবশিষ্টাংশ।
বেঁচে থাকার প্রয়াস সময় স্বপ্ন যৌবন, পুড়ে গেছে সবই,
বিষাক্ত এক ভুলের লেলিহান বহ্নিশিখায়।
এ পৃথিবীতে এখন আমি এক, পচা আর্বজনার স্তুপ,
যাকে এড়িয়ে চলা সভ্যতার স্বাভাবিকতা।
আমি হেরে গেছি,
জীবনের কাছে আজ চরম পরাভূত।
আই সি ইউ তে শমন পাঞ্জায় পঞ্চবায়ূ,
ভাবনাগুলো দুর্ভেদ্য কারগারে,
মর্গে পড়ে আছে ক্ষতবিক্ষত সুখগুলো।
বিদায়ের ঘণ্টা সন্নিকটে,
পাড়ের ঝুড়িতে কিঞ্চিত কড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।