নব জয় ( একটি প্রেমের কবিতা)
- মমিনুল হক ২৮-০৩-২০২৪

নব জয়
শেখ মমিনুর ইসলাম
/
নিজের জীবনের প্রথম চাঁদ উদয় বেলায়
তোমার সোনা মুখটি দেখে আমি।
আলোর ঝলকানির দৃশ্যপট রচিত হয়
তোমাকে পাওয়ার জন্য লুকানো হাসিময়।
হঠাৎ তোমার মুখে থাম শব্দটি উচ্চারণে
অজানায় ঝড় উঠে যায় হৃদ মাঝ'রে,
তখনি তুমি জানতে চেয়েছো
তোমার কাছে, আমি কি চাই?
যদিও বলা হয়নি-
তোমার আমার অমর কবিতা রচনায়
হয়তো বা জানো না-
সত্য প্রেমে চাওয়া পাওয়ার কিছু নাই।
শুধু দু'টি বন্দনের মিলন মেলায়
সৃষ্টিশীল দুনিয়ায়-
মানুষে মানুষে ভালোবাসার সৃষ্টি হয়।
প্রেম যমুনায় অতঃপর
এমনি স্বাধীন ভালোবাসা চাই।
তবে কি দিতে পারবে? বিশ্বাসের মূল্যবান উপহার
বল.......
আমি আজ এ কথাই জানতে এসেছি।
এবং তোমার প্রতি আমার শপথের বাণী
এই ভালোবাসার একদিন করবোই নব জয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
২৯-১১-২০১৬ ২০:২২ মিঃ

পড়ে দেখবেন..