দেয়াল
- নিগার সুলতানা রুমি ২৫-০৪-২০২৪

দেয়াল টের পাও?
দূরত্বের?
সীমারেখা বোঝো?
সময়ের?
অপেক্ষার রকম ফের চেনো?
আকাঙ্খার সাথে প্রাপ্তির পার্থক্য কতখানি, জানো?
দ্বিধা কিংবা আক্ষেপ বোঝো?
অথবা বুঝতে পারো আমাকে?
আগের আমি আর এই আমি?
কতটা আলাদা কিংবা এক?
ভালবাসা আর প্রেমের তফাত কতটা?
দূরে যাবার প্রয়োজন
অথবা কাছে আসবার ইচ্ছে?
কোনটা বেশি জোরালো?!
ব্যক্তি আমি আর প্রেমিকা আমি,
ভিন্ন মানুষ, টের পাও?!
মমতার আমি আর বিদ্রোহী আমি
মেলাতে পারো?
আমার ভেতরেই আছে অজস্র দেয়াল,
দেয়াল তোমার মাঝেও আছে।
আরো দেয়াল আছে দু'জনার বিভেদ রেখায়!
খুব কাছাকাছি থেকেও বিভাজন রেখায় এসে
থেমে যাই, দেয়ালের এপারের আমি।
আর ওপারেই হয়ত থেমে আছো তুমিও!


৩০/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।