পাবেনা কিছুই তুমি-৩
- শাহরিয়ার মোঃ রায়হান ২০-০৪-২০২৪

এখন আমার সুখের সময়
আনন্দ-ঘন চারিপাশ
আমার সুখে ভাগ বসাতে
উপস্থিত তুমিও যে আজ;
চারিপাশের আড্ডা-হাসির মাঝে
কেন ঘটাচ্ছ দৃষ্টির বিনিময়
চাচ্ছ কি তুমি আমার কাছে
কিছুটা একান্ত সময়?
কাঁজল রাঙ্গা ঐ হরিণী চোখে
যতই জানাও দাবি
তোমায় আমি দেবনা কিছুই
ভুলে গেছ তা কি?
তুমি আমায় ছেড়ে অর্থটাকেই
দিয়েছিলে প্রাধান্য
তাই আজও তুমি আমার কাছে
হীন,জঘন্য।।

সেই রূপ-যৌবণে তোমার পড়েছে আজ
বিষন্ন একাকিত্বের শীথিলতা
দামী দামী প্রশাধনী মেখে
তা যাবে না আর ঢাকা,
তোমার কাছে মনের চেয়ে অর্থটাই
অনেক বেশী দামী
আজ ভালোবাসা মোরা আমার জীবণ
আর একা হয়েছ তুমি!!
আজও তুমি কথায় কথায়
ছোটাও অর্থের ফুলঝুড়ি
তাই তুমি মানেই আমার কাছে
এক বিষাক্ত মরুভুমি।।

আজও কেন তুমি বার বার আসো
আমার পিছু পিছু
আমার কাছ থেকে তুমি
পাবে না যে কিছু
কান্না-হাসির ঐ তোমার রূপে
আমি হবো না আকৃষ্ট
আমার কাছে বহুরূপী তুমি
অসভ্য, নিকৃষ্ট।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।