অভিসারী হওয়ার দুঃস্বপ্ন
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ২৫-০৪-২০২৪

আমি জীবন তরী বেয়ে চলেছি
এক ‍যুগ দুই হালিরও বেশি বছর ধরে,
প্রতিটি দিনান্তের প্রভা নিষ্প্রভ হয়ে
ধরিত্রীর বুকে রাত নেমেছে নিয়ম করে।

প্রত্যেকটি রাতই অভিসারে গিয়েছে
ঐ আঁধার নিলীমায় ছায়াপথ ধরে নীহারিকার বুকে।

আমারও তো খুব ইচ্ছে হয়
অভিসারে যেতে, প্রণয়ী হতে,
তাই আমি আজও ডুব দিই
নিদ্রাদেবীর ‍বুকে, প্রণয়িনীকে পেতে।

কিন্তু কী আশ্চার্য ! কী অদ্ভুত নিয়ম !
নিদ্রাদেবীর এ এক রুঢ় আচরণ,
নিঝুম রাতে জেগে থাকা চোখের তারায়
শুধু দুঃস্বপ্নের আঁকাবুঁকির বিচরণ।

দেখি নি, প্রণয়িনীর মায়াময়ী চোখের ছায়াটুকু আজও দেখি নি।

[প্রথম প্রকাশঃ ১ লা ডিসেম্বর, ২০১৬ খ্রিঃ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahmedjisan
০১-১২-২০১৬ ২৩:৫৯ মিঃ

অামার চোখই দরকার। #মামা

46873941
০১-১২-২০১৬ ২৩:১১ মিঃ

চোখের ছায়া না দেখাই ভালো।অবয়ব ই দেখো।