বিজয়ের মাস
- মোঃ হাসানুল হক বান্না ২৪-০৪-২০২৪

বিজয়ের মাস...সব মনে উল্লাস
রক্ত দিয়ে কেনা এই দেশ...রক্তে ভেজা এই মাঠ।।
মনে পড়ে সেই রক্তে ভেজা একুশ-
আরো কত অজস্র বীর, সাথে ছিল আরো লক্ষ্য বাঙ্গালির প্রাণ।
বিজয়ের মাস চিরস্মৃতির মাস...সাক্ষী তাহার বীরাঙ্গনা,
সাক্ষী আরো যোদ্ধা, সাক্ষী আমার ছেলে হারা সেই-
শহীদ জননী জাহানারা; মাতা।
আরও কাঁদো স্বরে সেই ছোট্ট শিশুর চিৎকার-
না দেখা কত গর্ভকালীন মায়ের।
বিজয় তোমায় পাবার আশায় সেই কলঙ্ক রাত,
বিজয় তোমায় দেখবে বলে বজ্র কণ্ঠে স্বাধীনতার ডাক।
বিজয় তুমি স্বপ্ন দেখা শহিদদের ইতিকথা,
ন'মাস ধরে যুদ্ধ ক্ষেত্রের তুমি এক বলিয়ান।
তুমি সেই মোর সেই প্রিয় গান-"আমার সোনার বাংলা
আমি তোমায় ভালবাসি, জন্ম দিয়েছ তুমি মাগো...
প্রতিটি বাঙ্গালির এক টুকরো চিরকুট;
যাতে লেখা স্বাধীনতা, যার পরিণাম বিজয়ের মাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।