পংকজ চন্দ্র শীলের কবিতা
- পঙ্কজ শীল - গুণে মহান সব মানুষের কাছে ২৪-০৪-২০২৪

পরের তরে হাসিমুখে কাদেঁ যাদের
প্রাণ
ধনে জনে বাড়ে তাদের, আরও
বাড়ে মান।
বিপদ-আপদ আসলে তাদের থাকেনা
তো ভয়
শত ব্যাথা-শত আঘাত খুব নিরবেই
সয়।
পরের সুখে হাসে যারা পরের দুখে
কাদেঁ,
মহান প্রভু চান না তারা পরবে
কোন ফাদেঁ।
পরের উপকারে তারা সকল সময়
থাকে
তারাই হলো আসল সুখি, তাদের কে
সুখ ডাকে,
যাদের মাঝে এই প্রতিভা সত্যি
বেচেঁ আছে,
গুনে গুনে মহান তারা সব মানুষের
কাছে।

রচনাকাল: ১৭/১০/২০১৬ খ্রি.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
০২-১২-২০১৬ ১৯:১৮ মিঃ

.
সুন্দর কাব্য শুভেচ্ছা রইল কবি।
নীচে বানান গুলো দেখে নেবেন।
কাঁদে/ব্যথা/নীরব/বেঁচে/গুণ।