মৃত্যু
- মাহমুদুল হাসান ২৯-০৩-২০২৪

আমার পৃথিবী যদি হয়ে যায় অচল
খোলসের আড়ালে চাপা পড়ে
হয়ে যায় রুক্ষ, ভালোবাসাহীন
মরে গিয়ে বেঁচে যাবি
মৃত্যু তোর অবশ্যম্ভাবী
আমার অনন্ত অভিশাপের বিষবানী
দংশে যাবে তোকে
মুক্তি পাবি না কোনোদিন
হৃদয় জুড়ে প্রেম নিয়ে মরে গেলে
বাঁচবি কি করে
মৃত্যু পরে প্রতিনিয়ত মরবি আবার
বার বার অশ্রুবাণে, অন্ধকারে
রামের মত নাহয় বিলিয়ে দিলাম
লোকশয্যায় ভয় অনভিজ্ঞতায়
তুই সীতা হয়ে ফিরে আসিস
প্রতিবার রুক্ষ জীবন ধারায়
আরেকবার ভালোবেসে ফেলি নিজেদের
হয় যদি তাতে ক্ষমাঅযোগ্য অপরাধ
তো হোক না
আঁধারে তুই, আমি আলোর কারাগারে
জোনাক বাতির সমাজে তোকে ছাড়া
আমার চলবে না
মরিস না এভাবে প্রিয়তা,
দেখ চোখ মেলে, একবার শুধু দেখ না
আমার পচে যাওয়া রক্তে ভিজিয়ে
সতেজ রেখেছি দুশ' একটি রক্তজবা
তোর জন্য ভেঙে সব জড়তা
এভাবে মরিস না প্রিয়তা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।