খুকির রান্না
- স্বপন শর্মা ২৪-০৪-২০২৪

.
আজকে খুকি নিচ্ছে ঝুঁকি হাত
দিচ্ছে কাজে,
এখনো কাজ হচ্ছেনা শেষ দুপুর দুটো
বাজে।
নাওয়া খাওয়া সব ছেড়েছে
কাজে মনোযোগী,
কি যে হলো মেয়েটার আজ সবাই
টেনশন ভোগী!
.
রেধে-বেড়ে আজ খাওয়াবে এটাই
তার পণ,
তাইতো খুকি পাকের ঘরে রান্নায়
দিছে মন।
রাধল শেষে বিকেল বেলা দুপুর
খাওয়া রাতে,
ঝাল লবনে ভরল পেট অর্দ্ধ-সিদ্ধ
ভাতে।

























দৈনিক পুর্বদেশ পত্রিকায় প্রকাশিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।