মন আমার
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

মনকে আগলে রাখতে পারি না ,
বিচিত্র তার কার্যকলাপ,
কিছুতেই কোনো কথা শোনে না,
শুধুই করে কথার খেলাপ !

মন যে আমার লক্ষ্মীছাড়া,
থিতু হতেই চায় না সহজে ;
অদ্ভুত তার রকমসকম,
কেই বা বল তারে বোঝে ?

মন যে আমার পাখির মতই
এ ডালে সে ডালে উড়ে বেড়ায় !
মৌমাছিও বলতে পারো ,
মিষ্টি ফুলের মধুও খায় ....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।