গাঁয়ের মাটি গাঁয়ের ছায়া
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

গাঁয়ের মাটি,
গাঁয়ের ছায়া,
গাঁয়ের মানুষ,
আমার আপনজন,
গাঁয়ের সবুজ,
শীতল ছায়ায়,
মুগ্ধ হয়ে রয়,
আমার নয়নমন।
গাঁয়ে মাঠে মাঠে,
কাস্তে লয়ে হাতে,
সোনা ধান কাটে,
গাঁয়ের চাষী সবাই,
গাঁয়ের সরু পথে,
মাটির কলসিতে,
আসে জল নিতে,
বধূরা ঘোমটা মাথায়।
দিবসের অবসানে,
পশ্চিম দিগন্তপানে,
লালসূর্য ঢলে নামে,
দিগন্তের ঐ সীমানায়,
নামে সাঁঝের আঁধার,
ঘন কালো চারিধার,
চাঁদ ওঠে জোছনার
আলো ঝরে বসুধায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।