রবির ভুবনে
- আব্দুল মান্নান মল্লিক ২৫-০৪-২০২৪

রবির ভুবনে

আব্দুল মান্নান মল্লিক

শীত ভেঙেছে ঘর্ম ঝরেছে,
তোমার আলিঙ্গনে।
তুমি বিনা অন্ধ সবাই,
জাগ্রত ও স্বপনে।
তোমার ছোঁয়ায় ওই যে হাসে,
রাত আকাশের তারা।
চাঁদের আলোয় তাইতো শোভন,
আকাশ হতে ধরা।
দিনের বেলায় খেলছ অনেক,
শত রঙের খেলা।
কখনো রূপসী কখনো তেজস্বী,
মলিন সাঁঝের বেলা।
লালন পালন শোভন দিলে,
সবই তোমার দান।
আকাশ বাতাস ভুবন তোমার,
খবরদারি অণিয়ান।
রাহু সেও হার মেনে যায়,
তোমারে ভক্ষণ করে।
বৃথাই প্রয়াস উগরিয়ে হায়,
ব্যর্থ ধরিতে জঠরে।
কোথায় তোমার জনম কথা,
কে দিয়েছে গঠন।
কেউ কি জানে কবে তোমার,
কিসে হবে মরণ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।