প্রথম প্রেম
- আনান মিঞা ২৯-০৩-২০২৪

তুমি আমার সকালের শুরু
তুমি দূপুরের রঙ্গীন দিন
তুমি আমার বিকেলের সুর
তুমি সন্ধ্যার শূন্য হীন,
তুমি আমার রাতের স্বপ্ন
স্বপ্নের দেশে থাকি
বারে বারে তোমায় আমি
উকি মেরে দেখি৷
নদীর ধারে একলা বসে
তোমার ছবি আঁকি
কেন জানি এমন মনে হয়
তুমি দিবে না তো ফাঁকি,
তুমি আমার পুর্নিমার চাঁদ
আমার মুখের হাসি,
বলতে পার তোমায়
আমি কত ভালো বাসি৷
তুমি আমার প্রথম প্রেম
তোমায় কখনও ভুলব না,
তোমাকে নিয়ে কবিতা
আর লেখা হল না৷

মেঘলা মনের একলা
কোনে বৃষ্টি হয়ে ঝরা
আজও তুমি আমায়
কেন দিলে না কো ধরা,
খোলা হাওয়ায় মোন
ছুয়েযায়, ছুয়েযায় হৃদয়
এভবে থেকো আমার পাশে তুমি সদয়৷
মনের ডাকে দিলে না সাড়া
করলে অবহেলা
আমায় নিয়ে খেললে তুমি
কোন নিষ্ঠুর খেলা,
তুমি আমার সর্ব সুখ
সর্ব সুখের আশা
তোমায় নিয়ে কেমন কোরে
বাঁধবো সুখের বাসা৷
তুমি আমার ঝরণার জল
তুমি আমার বৃক্ষের ফল,
এলোমেলো স্বপ্ন গুলো
হয়ে আছে শুধুই অচল৷
তুমি আমার প্রথম প্রেম
তোমায় কখনও ভুলব না,
তোমাকে নিয়ে কবিতা
আর লেখা হল না৷

সমুদ্রের থেকেও বেশি গভীর
গভীর আমার ভালবাসা
আমায় ছেড়ে চলে গেলে
করলে শুধু নিরাশা,
ব্যর্থ আমি ব্যর্থ প্রেম ব্যর্থ হল মন
তোমায় হারিয়ে বুঝেছি আমি
শূন্য হল জীবন৷
ফাকা মাঠে একা বসে থাকি
শুধু তোমার আশায়
দিগন্ত থেকে দিগন্তে ছুটে যায়
চোখের জলে ভাষায়,
নীরব থাকে পাখিরা
আর নীরব নদীর জল
এভাবে আর কতকাল
একলা কাটাব বল৷
তুমি আমার প্রথম প্রেম
তোমায় কখনও ভুলব না,
তোমাকে নিয়ে কবিতা
আর লেখা হল না৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ananmiya
১১-১২-২০১৬ ১৪:১৩ মিঃ

এই কবিতা টি আমার প্রথম কবিতা