ওরা বুঝি মানুষ নয়
- রুহুল আমীন রৌদ্র ২০-০৪-২০২৪

কিন্তু কেন ? ওরা আমার ক্লান্তদেহের নিষুপ্তততা কেঁড়ে নেয়,
ভাবনার নিভু নিভু প্রীদিম, চেপে ধরে কার্বনদন্ডে,
হিম শীতল রক্তে তোলে, মাতুন্ডপ্রলয়,
স্বরতন্ত্র অনুরিত করে বজ্র কণ্ঠ।
কিন্তু কেন?
তবে কি ওরা পেয়েছে মানবতা পোড়া দুর্গন্ধ ?
নাকি বিশ্ব বিবেকের নিষুপ্তততা ?
নাকি দেখেছে নির্বিচারে গণহত্যা, ষোড়শিনী কুমারী ধর্ষণ যজ্ঞলীলা ?
নাকি দেখেছে অসহায় মানুষের বেঁচে থাকার করুণ আকুতি,
নাকি গৃহহীন উৎপীড়ন নির্যাতন, গৃহত্যাগীতা।
পোড়ে পোড়ে কাবাব, নিরীহ অজস্র প্রাণ,
ডুবার জলে ভাসে ধর্ষিতা কুমারী,
দশানন মুচকি হাসে লঙ্কাসনে, কর বা কি আসে যায়,
ওরা বুঝি মানুষ নয়,
ওরা রোহিঙ্গা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।