আজান
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

আজানের ধ্বনিতে কি ভাঙ্গে না তোমার ঘুম
সে আজান বন্ধ করতে লেগেছে দেখ ধুম,
কতো দিন আর ঘুমিয়ে থাকবে, কখন খুলবে মুখ,
তোমার বিশ্বাসে করছে আঘাত, দেখ মেলে চোখ।
তোমার তুমিতে ভিবোর, রাখনা কারও খুঁজ
এমন করে আর কতো কাল থাকবে বল অবুঝ,
জাগ; সময়ের ঘড়ী ডাকছে তোমায় উড্ডত আহ্বান
সঠিক সবই চলবে তবেই, সত্য সুন্দর বহমান।
ভোরের আলোয় সাজাও বিশ্ব ভুবন মনের মাধুর্যে
ফুলে-ফলে, গাইবে পাখি চারদিকে সুর আনন্দে,
চল; একাই চল ভয় পেলে কি চলে, সাহস রাখ মনে
সদায় সহায় পাবে আলোর পানে, থেকোনা তুমি সঙ্গোপনে।


১০।১১।২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।