এ আশীষ দাও গো মাতা
- রুহুল আমীন রৌদ্র ২০-০৪-২০২৪

এ আশীষ দাও গো মাতা কণ্টময় এ ধরীতে,
ন্যায়ের পথে উর্ধ্ব শিরে,
সত্য বলে মরিতে।
অনাথের মাঝে আত্মদানে, বিলি যেন মুঠি মুঠি সুখ,
সাক্ষাত যমদূত হেরিয়াও যেন,
ত্রাসে নাহি কাঁপে বুক।
আমি যেন হই শুধুই, দুখী মানুষের তরে,
অত্যাচারীর টুটি চেপে ধরি,
বজ্র কণ্ঠস্বরে।
কাঙালের ধন লোটে যেইজন,চাক্ষুস কি অন্তরালে,
তাহাদের ধন,হয় যেন পতন,
আমার পদতলে।
এ আশীষ দাও গো মাতা, ললাটে চুম্বন করি,
সত্য ন্যায়ের রণভূমে ,
বীর বেশে যেন মরি।
---০---

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।