মানবতার সংকট
- রুহুল আমীন রৌদ্র ১৯-০৪-২০২৪

কালের বিবর্তনে,
মিথ্যার ভয়াল থাবা আজি উঁচিয়েছে মাথা,
বিশ্বের বুকে চরম সংকটে,
সত্য ন্যায় মানবতা।
মানবতা আজি যেন সোনার হরিণ,
চক্ষু মেলে খুঁজে পাওয়া দায়,
পকেটপূর্ণ অর্থের দাপটে,
সত্য অসহায়।
মরছে ক্ষুধাতুর ধর্ষিত অসহায়,
বারন তো লঙ্কাসনেই,
কার কিবা আসে যায়।
দুর্বলের পাঁজর যেন সবলের পদ্মাসন,
বিবেকের দংশনে,
কাঁপে না কারো মন।
লাথি মেরে ওরে রাশি রাশি ধন,
মানবের হিতার্থে বিলাও জীবন,
পতন নাশিবে না ওরে,
হইলেও শমন।
----০----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।