জান্তব প্রেম
- নওশীন শিকদার ২৯-০৩-২০২৪

তোমার বাসি ঠোঁট ডোবানো উষ্ণ চায়ের ধোঁয়া,
কালো ফ্রেমবন্দী চশমার কাঁচে লেগে যাওয়া বৃষ্টির ছাঁট...
আবার জানালার পাশের ক্যাকটাস গাছে হঠাৎ ফোঁটা ফুলটাও আমিই!
আমাকে খোলা বুকে নিংড়ে নিবে শিশিরে ভেজা বিকেল শেষে?
এ গ্রীবা গড়িয়ে বয়ে যেতে দিও তোমার প্রতিটি চুমুক,
এ বক্ষের বন্ধণী শুধু তোমার পোড়া আলিঙ্গণ!
এ মাহেন্দ্রক্ষণে আমি নই প্রশান্ত মহাসাগরীয় লাজুক কোনো শামুক।

অতঃপর আমি শাড়ির আঁচলে কবিতা লিখেছি এক অমাবস্যার রাতে,
কার্পাস তুলোটে মেঘগুলো আমাদের মস্তিষ্কের শহরে বৃষ্টি নামায়,
আবেদনময়ী হৃদয়েও অনেক ক্ষোভ জমে বাসি রক্তের মতন।
মনের জখম শুকিয়ে ওঠার আগেই বারংবার খুবলে খেলে মন...
তবু কেন আমার খোলা চুলগুলো গ্রীক মিথলোজীর মেডুসার মতন হয়ে যায়?
কিলবিলিয়ে আষ্টেপৃষ্ঠে তোমাতে পেঁচিয়ে থাকার নিমিত্তেই যেন আমার জন্ম!
তোমার হৃদয়ে আপেল কাটার চাকু দিয়ে আমার নাম খোদাই হবে একদা,
জেনে রেখো আমি জান্তব হতে পারি, কিন্তু ভুলে যেতে পারিনা!
বসার ঘরের গোলাপী ঝালরী পর্দার কারুকাজে আমাকে আর খুঁজে পাবেনা,
আমি এখন থাকি সমুদ্দুরের পিপাসায় পোড়া বালিকণায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।