স্বপ্নের বাংলাদেশ
- রুবিনা মজুমদার ২৩-০৪-২০২৪

এই শ্যামলী সবুজে ঘেরা বাংলা আমার দেশ
বাংলা আমার ভালোবাসা -
বাংলা আমার মাতৃভাষা - ।
বাংলা ভাষা জুড়াইয়াছে আমার প্রাণ
পল্লীগীতি , ভাটিয়ালী এই বাংলার গান !

এই হৃদয় জুড়ে রূপসী বাংলার ছবিটা
তাইতো বাংলায় লিখি গান ও কবিতা ।
এই বাংলার বুক জুড়ে আছে মায়ের স্নেহের মমতা
তাইতো এই বাংলার উঠোনে আমার অসীম ক্ষমতা ।

ষড় ঋতুর অপরূপ ছায়ায় ঘেরা সবুজ বাংলাদেশ
শীত , গ্রীষ্ম , বর্ষা শরৎ , হেমন্ত ও বসন্ত নিয়ে এইতো আছি বেশ ।
ভালোবাসি রূপসী বাংলার তরুপল্লবের শ্যামল ছায়া -
এই বাংলার মাটিতেই আপনজনের পরম মমতার স্নেহের মায়া !

বাংলার ঐতিহ্য বইমেলা , বৈশাখী মেলা ,
লালন ,হাসন আর বাউল গান ,
দেশ তোমায় ভালোবেসে উজাড় করি প্রাণ ।
কখনো চৈত্রের খরার তাপে হই শুকনো কাঠ
কখনো বর্ষার বৃষ্টিতে ভিজে হই ভেজা দাঁড় কাক !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।