মরীচিকার আলো
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

দূর থেকে আসা মরীচিকার আলোর
মত দুর্লভ তোমার হাসিমাখা চাহনি ,
পথিকের কাছে সে তো প্রহসন
বৈ কিছু নয় , শীতল মলয় যখন কাঁপিয়ে
বেড়ায় দিগ্বিদিক, দিগন্ত ব্যাপী তখন অশান্ত কথার গোপন গাঁথা মালা , অসুখী
চাঁদের লোকদেখানো স্মিতহাসি ,
জ্যোৎস্না হয়ে যা বিষন্ন করে অন্তরমনন ।
অনাহূত অতিথির মত চেয়ে থাকে
বিষন্ন বালুরাশির ধার করা আলোর
প্রতিফলন , নদীর জোয়ার যার অস্তিত্ব
বিলীন করে দেয়, অতলান্ত ভালোবাসার
কোনো মূল্য কি কোনোদিন পাওয়া যায় ?
সাগর সৈকতে গড়া বালির প্রাসাদের মতই
যা চিরকালীন স্পন্দন টিকিয়ে রাখতে অপারগ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।