শিশিরে ভিজা সকাল
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

শিশিরে ভিজা সকাল

আব্দুল মান্নান মল্লিক

শ্যাম সকালে শিশির ঝরে,
ফড়িং কাঁদে ঘরে।
ছোট ছোট ঘাসের মাথা,
শিশিরে ঢলে পড়ে।।
পূবের কোণে সূয্যি মামা,
চাইনা নয়ন তুলে।
শিশির মাঝে পথ হারিয়ে
রাস্তা গেছে ভুলে।।
ধোঁয়া ধোঁয়া মাঠের প্রান্তে,
গুটি গুটি পায়ে।
ধানের ডালা কাঁখে লয়ে,
ধান কুড়ানি মেয়ে।।
পুঁঠি মাছের কান্নাকাটি,
জলাভূমির খাদে।
নাম ডাকে তার জলাভূমি,
জল থাকেনা তাতে।।
ঝুপি ঝুপি বক বসে ওই,
জলাভূমির ধারে।
শিশিরে সিক্ত গাত্র পত্রে,
শিশির ঝরে পড়ে।।
প্রজাপতির রঙ ধুয়ে যায়,
শিশির ভিজা গায়ে।
সর্ষে ক্ষেতের হলুদ ফুলে,
শিশির গেছে ছেয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।