বিজ্ঞান ও আমি
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৯-০৩-২০২৪

সারাজীবন আমি ছিলাম
কেমিস্ট্রিতে কাঁচা ,
বায়োলজি ভালো ছিল ,
গণিতটা দরকঁচা ,
চিন্তাভাবনা যতটা ছিল ,
অভ্যেস ছিল কম ;
পরীক্ষার হলে আমার
অঙ্কই ছিল যম ।
মডার্ন ফিজিক্স লাগত ভালো
হয়ত তারই দমে ,
বি এস সি টা পাশ করেছি
বিনা পরিশ্রমে ,
ইংরেজী আর বাংলা শুধু
ছিল ফেভারিট ..
পড়াশোনা ছাড়াই আমি
তাতে সুপারহিট ;
তবুও জেনো আমি এখনো
ভালোবাসি বিজ্ঞান ,
জীবন যাপনে লোককল্যানে ,
আছে যার অবদান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।