সালতামামি
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

পেন্ডুলামে দোলে সময় ভাগ হয়ে যায় দিন মাস বছর
কেলেন্ডারের পাতা উল্টে উল্টে তারিখ গুনে
সময়ের বাঁকে ফিরে এলে অনেক দিন পর।
যেন শত আলোকবর্ষ দূরে তোমার ছিল আবাস
দিন গুনে আমার হলো পরবাস।
“সব তারিখ কি আর মনে যায় রাখা
কিছু দিন মনের কোণে থাকে পাকা”।
পেন্ডুলামে কেটে গেছে সময়, সেকেন্ড মিনিট ঘণ্টায়
শূন্যতাই রইল পাওয়া না পাওয়ার হিসেবে খাতায়।
মানুষ হারায়, কেউ চলে যায়, কেউ ফেরে কক্ষপথে
তবু জীবন চলে সখতা করে সময়ের সাথে।
দূরের মানুষ কাছে এসে হাসি আনন্দ খুশিতে মাতায়
এর চেয়ে বড় কী আছে চাওয়ার। হিসেবের সালতামামি
যে খানেই থাকুক, তোমার সঙ্গ আমার কাছে বড্ড দামী।



২০।১২।২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।