২২শের জীবন
- এষা রায় ২০-০৪-২০২৪

একুশটি শীত কাটলো সুখে দুঃখে
প্রেম ও অপ্রেমের পথ দিয়ে পাড়ি ,
২২দাঁড়িয়ে কড়া নাড়ে সম্মুখে।

একুশটি বার ঘুরলো বর্ষচক্র ,
জীবনপথ সহজ নয় আজ বুঝি
পদে পদে কত জটিল ও বক্র!

একুশে সব প্রতিবাদ মাথা তোলে,
প্রতিনিয়ত ঘটে ভাবনার ভাংচুর
হৃদয় ও মগজের দোলাচলে।

একুশ পেরিয়ে এলেম বলে তবে
প্রতিবাদ কি যাবে সব হারিয়ে
যত কথা ছিল জমা রবে কি নিরবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
১৯-১২-২০১৮ ০৩:৩৫ মিঃ

ভাবনায় ফেলে দেয়ার মতো কবিতা