আমার গাঁয়ে আঁধার নামে যখন
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

আমার গাঁয়ে আঁধার নামে যখন
পাখিরা সব বাসায় আসে ফিরে,
নদীর ঘাটে বালির চরে তরণীটি
রেখে মাঝি চলেছে আপন ঘরে।

আঁধার হলো পথ নির্জন কালো
পুকুরপাড়ে ব্যাঙগুলো সব ডাকে,
হারিয়ে গেছে রাঙী গাইয়ের বাছুর,
রাঙী গাই তাই গোয়ালঘরে হাঁকে।

দূরে কারা বাজায় সাঁঝের সানাই
আঁধার কেটে জোছনা ঝরে যখন,
দেবীর মন্দিরে কাঁসর ঘণ্টা বাজে,
পুলক জাগে ভরে ওঠে সবার মন।

নীল আকাশে ওঠে সাঁঝের তারা
চাঁদনী রাতে জোছনা ঝরে যখন,
গাঁয়ের ছবি ফুটে আমার কবিতায়
জোছনা রাতি আমার গাঁয়ে স্বপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।