গাঁয়ের পথে লাল ধূলো ওড়ে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

গাঁয়ের পথে লাল ধূলো ওড়ে
সারি সারি চলে গোরুর গাড়ি,
সবুজগাছের ছায়ায় ঘেরা গাঁয়ে
আছে খড়ের চাল মাটির বাড়ি।

আমার গাঁয়ে রোজ সকাল হলে
সুর্য্যি ওঠে অজয় নদীর ঘাটে,
গাঁয়ের চাষীরা সবাই করে চাষ
রাখাল গরু চরায় মাঠে মাঠে।

গাছে গাছে পাখিরা সব ডাকে
নদীর ঘাটে যাত্রীরা সব আসে,
আখের খেতে টিয়াপাখি বসে
লাফায় বাছুর আঙিনার ঘাসে।

ধানের খেতে পড়ে আসে বেলা
সুর্য্যি ডোবে অজয় নদীর বালুচরে,
ক্লান্ত পাখিরা ফিরে আপন বাসায়
আঁধার নামে গাঁয়ের মাটির ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।