রোদ হেসেছে
- আব্দুল আহাদ ২৯-০৩-২০২৪

আসছে ধাওয়া লাগছে হাওয়া,
ডান দিকের ঐ পালে।

ঝড়তুফানে রোদ হেসেছে
অন্ধকারের শেষ হবে পথচলা।

এবারই মা মূখ্য সময় একসারিতে আসি
হাঙ্গর শুকুর বাদছে লড়াই ঐ যে তারা মাঠে ।

সব ভেদাভেদ ভুলে মোরা ঐক্যের জুটি গড়ি।
ডানপন্থীদে উত্তান হবে আত্মবিশ্বাস রাখি।

ঘুরে ঘুরে মরছে তারা, মানব সৃষ্ট তন্ত্রমন্ত্রের পিছে,
এবার তাদের বোধ হয়েছে কল্যাণ নাহি তাতে।

মরছে তারা বেধেঁ লড়াই দেশ-দেশান্তরে,
কোন যে আশায় কার ভরসা ঐ পরপারে।

ঐ ডানদিকের যাত্রী তারা কতই ভাগ্যবতী,
বাচঁলে গাজী মরলে শহিদ আল্লাহ ওদের ভরসা।

ঐ ডানদিকের মাঝি আমি করিয়া যাহি আরতি,
যাত্রাপথে হোক বিড়ম্বনা, কল্যাণ পুরে যাবে তোমরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
২৪-১২-২০১৬ ১২:২১ মিঃ

একজন মুসলিম, হিন্দু, খ‌্রীষ্টান, বৌদ্ধ সবকে তার নিজ র্ধমের নিয়ম-কানুন মানা উচিত তাতে সত্যিকারের কল্যাণ ও মানবতা রয়েছে । যা মানব রচিত তন্ত্রমন্ত্রের খুজে পাওয় কঠিন !!