ঈশ্বর তার প্রেমিক
- অ্যালেন সাইফুল - বৃষ্টিতে মুছে যায় স্বর্গটিকেটের নাম্বার ২৯-০৩-২০২৪

তোমার কবিতা ভালো লাগে বলে
লক্ষ লক্ষ সাদা কাগজের জীবনে-
কলঙ্কের কালি মেখেছি প্রতিরাতে !
হরেক রকম কালি দিয়ে হরেক রকমের কবিতা লেখার চেষ্টায়;
কাগজ ধর্ষক হয়েও জন্ম দিতে পারিনি কোনো নবজাতক কবিতার।

ভাবছি, এবার তোমাকে ভুলে কাগজের সাথেই ঘর বাঁধব !
কবিতায় লিখব সাদা কাগজ আর আমার প্রেমের গল্প।
আচ্ছা, বিষাদের নীল রঙ দিয়ে কি প্রেমের কবিতা লেখা যায়? কিংবা, লাল রঙ দিয়ে বিষাদের কবিতা?

থাক। বিষাদের কথা বাদ দাও।
আমি তোমার আর ঈশ্বরের প্রেমের কবিতা লিখব।
লাল কিংবা নীল রং দিয়ে নয় !
কালো রঙ দিয়ে লিখব।
যে রঙ বহন করবে আমার অন্তরের সবটুকু শোক আর ক্ষোভ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।