শীতের বুড়ি
- স্বপন শর্মা ২৫-০৪-২০২৪

হিমেল হাওয়া পিঠা খাওয়া
ঠান্ডা শীতের বুড়ি
খুকির হাতে রোজ সকালে
মন্ডা-মিঠাই মুড়ি।

ছেলে বুড়ো সকলে বসে
শীত কুয়াশায় খেজুর রসে
ভরা মাটির হাঁড়ি
ভাপা পিঠার উঠছে ধোঁয়া
গাঁয়ের সকল বাড়ি।

সর্ষে ফুলে ভরছে মাঠ
ভোমরগুলো ছুটে
দামাল ছেলে ধরবে ভোমর
সকলে তাই জুটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।