দু'চোখে অগ্নি ছোটে
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৪-২০২৪

পান্তা ফুরায়
ফুরায় তো নুন,
বাড়ে আক্রোশ
বেড়ে যায় বহুগুণ।

শিরায় শিরায়
সংবাদ রটে যায়,
লোল জিহ্বার কাহিনি
মালিকের অভিপ্রায়।

কাটে নাতো অবষাদ
শ্রমের মূল্য
পায় নিকো যারা,
চেতনায় হানে কষাঘাত।

প্রতিবাদী শব্দেরা ছোটে
ঐক্যবদ্ধ হাত
শূন্যে ফুসলে ওঠে;
বঞ্চিতদের রুদ্র-রোষ
অগ্নি হয়ে ফোটে।

শোষক যারা
যারা প্রতারক,
ওদের দুর্ভোগ
আড়াল করে শাসক।

টিভি পর্দায়
কথার চাতুরি
মায়া কান্নার দৃশ্য,
দেখে চোখ উল্টায়,
ওদের মুখোশ
কে আর পাল্টায়।

পায়ের তলার মাটি
থরথর কেঁপে ওঠে
পায়ের তলার মাটি
বঞ্চিতদের ঘাঁটি
দু'চোখে অগ্নি ছোটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।