পাপিষ্ঠের যাচ্ঞা
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

যা দিলাম সব ভেস্তে গেল, নিজের কিছু নাই,
দয়া বিনে মন যোগাবার রসদ কোথা পাই...
দীনজনে চাই করুণা- ওগো মালিক সাঁই!

যা করেছি- সব মিছে তার, কাজের কিছু নয়;
মায়া যদি পাই পরোয়ার, থাকবে নাতো ভয়।
অসময়ে আর কিছুনা, শুধু আধার চাই! ঐ

যা পেলাম এই মাটি খুঁড়ে, সকলি তার ভুয়া;
মল যত এই গায়ে মাখা, হয়নিকো তা ধুয়া।
অপরাধে ছিলাম সেধে, আবিল পুরোটাই! ঐ

যা কিনেছি মাল যত তার- মালিক হতে চেয়ে,
ভুলে গেছি নিজের মালিক- ভুলের পূজা পেয়ে।
ইন্দ্রজালে আসক্ত এই অধম কোথা যাই! ঐ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।