“আজব মেশিন”
- আব্দুল আহাদ ২৯-০৩-২০২৪

কতইনা রংঢং
কতইবা তামাশা
জুব্বা পরে জর্দা মুখে ঘুরিতেছে তারা।
আদর্শিক পদবাক্যে তছনছ করিবে আমারে ওরা।
কত নৈতিকতা সুরসিন্ধ বাবাজীর কথা।
পাহিবে স্বর্গবাস মুরিদ হলে তোমরা।
যতো পাপিষ্ঠা মুনসি মুরব্বী বানাই মোরা।
সহস্র অপরাধ চল্লিশ দিনে বুর্জোগা বানাই মোরা।
এত সহজ যদি হত বাবারা!
মুসা করতেন আল্লাহ বন্দনা, ফেরাউন
করিত রাজত্ব।
ইবরাহিম পড়িতেন নামায কালাম,
নমরুদের ভাস্কর্যের পূজা করিত নিমারুদরা।
নবীজী করিতেন জিকির ক্বাবা ঘরে বসিয়া,
সোনার মুকুট বানিয়ে দিত পৌত্তলিক নরপশুরা।
লুত সিজদায় পড়িতেন বসিয়া,
ক্লাবে ক্লাবে মদে সমকামী আড্ডা দিত বসিয়া।
ইসলাম এত সহজ নয় আলালে আদরে পোষাবে তোমরা।
সাগর রক্ত কোটি সংগ্রামে পাওয়া মসজিদের ঐ মিনার।
কেন করিতেছ তামাশা তোমরা?
করে যাই কবিতার প্রতিবাদ।
কেন মুরিদ ব্যবসা করেন নাই মুজাদ্দিদরা ?
কেন ওহীর স্থানে করে না কবর পূজা ?
কেন খানকা দরগাহ নেই ইসলামের জন্ম স্থানে ?
কেন পীর ব্যবসায়ী পবিত্র স্থানে গনধোলাই দেও ওরা ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।