তুমি সুপ্তির বসন্ত দূত
- মোঃ হাসানুল হক বান্না - কল্পনা কাব্য ২৫-০৪-২০২৪

ওগো সুমতি মাধুরী অধরা তুমি,কেমনে থাকি-
সে যে ওপারের গাঙ্গিনীর তীর;তাকে খুঁজে চলেছি?
মনের এক কোন ঘেঁষে যাকে বেধে রেখেছি অধরা সেই কামিনী
ও সে সুপ্তাগত স্বপ্নকন্যা রম্য দুলালী;নেত্রকোনে যার সর্বস্ব বেড়ায় ভাসি।
অধরা তুমি স্বাপ্নিক ছোঁয়ায়-মনের কোনে বাধিয়াছ প্রতিমূর্তি!
সাধ জাগে খগ হয়ে খুঁজি,কোন কূলে বাধিয়াছ নীড়!
ওগো কন্যা প্রাণ যে থাকেনা এথায় তোমারে ছোঁয়া বড় দায়?
স্বপ্নে ওগো কাল্পিক তুমি দু চোখের বিস্ময়
এ কোন মায়া বাধালে তুমি গোধুলিলাবন।
রাতের সাড়া গায় যেমনে জোনাকি আলো দেয়-
তেমনি তুমি ওগো মায়াবিনী স্বপ্নকে রাঙাও,
ওগো অধরা তুমি স্বপ্ন দুলালী এসে যাও বিস্ময় ছড়িয়ে আমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।