তিতকুটে সত্য
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

তিতকুটে সত্য তবুও গিলতে হয় ,
অনিবার্য জিজ্ঞাসাবাদ মুখোমুখি ;
উৎকোচার্থ বুকে যেন চিনচিনে ব্যথা ,
বঙ্গনায়ক কারাগৃহে ভীষণভাবে দুখি ।
দমকা হাওয়ায় ভালো দীপের শিখাও টলমলে ,
তাই তো মাটির ঘাসেরা প্রতিবাদের কথা বলে ।
গৃহের পরিবেশ দারুণ থমথমে ,
মালিক দ্বিধান্বিত , মুখের প্রভা যায় কমে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।