সততা হাসছে
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

সততা ধুঁকছে তবু হাসছে ,
শঠতা জেরার মুখে ফাঁসছে ;
চোরের মায়ের বড় গলা
আজ জোর খাটায় ,
চোখে ঠুলি পড়া মুষ্টিমেয়
তবু মধু চেখে দেখে না ,
জগাখুড়া মনের শান্তিতে
আগুনের পাশে বিড়ি ধরায় ।
ব্যক্তিগত ঘরের সম্ভ্রম রক্ষার্থে
অচেনা ছেলেকে অর্ধচন্দ্র ,
গোলাপ উপত্যকার মালি ,
আজ এক গেলাস জল চায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।