ওরা বাচ্চা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

হামাগুড়ি দিতে দিতে ,
একটা সময় হাঁটতে শেখে ;
বাচ্চা বাচ্চা ছেলে মেয়ে
অনেক কিছু মনে রাখে ।

মজা পেলে ওরা হাসে ,
আর দেয় হাততালি ,
জটিলতা জানে না যে
মনে ওদের নেই কালি ।

আধো আধো কথা বলে ,
দুষ্টুমি করে খালি ;
ওরা যে ফুলের মত ,
বড়রা ওদের মালি ।

ওদের মিষ্টি হাসি দেখে
বড়রাও হেসে ওঠে ,
ওদের খুশিতে যেন
হৃদয়েতে ফুল ফোটে ।

চকলেট আর আইসক্রিম
ওদের দারুণ প্রিয় ,
খেলাধূলা নাচ গানে
ওরা খুব সক্রিয় ।

দুনিয়ার খেলাঘরে
ওরাই তো সুন্দর ,
ওরাই বানায় তো
একটা সুখের ঘর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।