চেনা মুখ
- শেখ মাফিজুল ইসলাম ২৮-০৩-২০২৪

কিছু চেনা মুখ
ফুল হয়ে ফুটে রয়
কিছু চেনা মুখ
অকালে ঝরে যায়।

কিছু চেনা মুখ
বিস্মৃত প্রায়
স্বপ্ন গ্যাছে মরে
কিছু চেনা মুখ
নিরস পাথর
পেছনে আছে পড়ে।

কিছু চেনা মুখ
টাটা দিয়ে গ্যালো
দেখা মিললো না আর;
কিছু চেনা মুখ
স্মৃতির পাতায়
টোকা মারে বারবার।

কিছু চেনা মুখ
সংসার জালে
কানা মাছি ভোঁ ভোঁ খ্যালে,
চাঁদের হাটে বসবাস করে
যায় নি তো রসাতলে।

কিছু চেনা মুখ
অচেনা লাগে
হাতটি বাড়ায় যদি;
কিছু চেনা মুখ
চির চেনা হয়
ব'য়ে যাওয়া ভরা নদী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।