কৃপা কর প্রভূ
- এস এম খায়রুল বাসার ২৪-০৪-২০২৪

হুশ হারা আজ আদম সন্তান
স্বার্থ ও লোভে জিভ নড়ে শুধু
মজলুমের তরে কথা নাই।
জ্যোতির পথে পা বাড়ে না
আঁধার গলি মোহময় ভারি।
নিয়ামতের সাগরে ডুবে থাকি সদা
হুশ হয় না তবু,ভুলে থাকি তোমায়।
আকাশ মাঝের মেঘখণ্ড যদি
মাথার উপর ভেঙ্গে পড়ে কভূ
হুশ হবে তবে, হুশ হবে প্রভূ।
বিদায় বেলায় চোখ ঝাঁপসা
যখন অসীমের পথ না ছাড়ে তখন
বোধদয়, অত:পর ক্রন্দন শুধু--
আগুন সিন্ধু পার হতে তাই
কৃপা কর তুমি প্রভূ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।