আজও পাইনি খুঁজে তাঁরে
- আহমেদ উল্লাহ্ - ভবের মুসাফির ১৬-০৪-২০২৪

আজও পাইনি খুঁজে তারে... ঊষার পৃথিবী থেকে নিশীথের আলো-আর্ধাঁরে ব্যাকুল চিত্তে খুঁজে খুঁজে মরি ঘুরে ঘুরে.. আজও পাইনি খুঁজে তারে... শান্ত -স্রোতস্বিনীর তীর ঘেঁষে ঘেঁষে অশান্ত মনে এসে দাঁড়ালাম জলধির পাড়ে! আজও পাইনি খুঁজে তারে... মরুর ময়দান পেরিয়ে তাপিত মনে হেঁটে হেঁটে এসে দাঁড়ালাম ফাগুনের প্রভাত শিশিরে; আজও পাইনি খুঁজে তারে... কত লোকালয় বেড়ালাম ঘুরে ঘুরে, মানুষের ভীড়ে; গিরি-অরণ্যে কতোবার একা একা গিয়ে এলাম ফিরে; আজও পাইনি খুঁজে তারে... কত তীথ, ভোজনালয় মেতেছে মোর পদভারে; কত জন দেখে দেখে ভেবেছিÑ দেখব তোমারে; আজও পাইনি খুঁজে তারে... চৈত্রের খরতাপে অবিরত নিবির পথ ধরে; ক্লান্তিহীন চরণে খুঁজেছি তৃর্ষাত অশ্রুতে ভিজে আজও পাইনি খুঁজে তারে... নীরব সবুজ-শ্যামলিয়া গাঁয়ের বঙিম পথ ধরে সর্বহারা, অনাথবেশে এসে খুঁজে বেড়ালাম ব্যস্ত নগরে; আজও পাইনি খুঁজে তারে... নিদ্রাহীন, তন্দ্রা-বিভোর নিশীথ স্বপনের ঘোরে- আজও পরম প্রতিক্ষায় হাত্ড়ে খুঁজে ফিরি তারে; আজও পাইনি খুঁজে তারে... কত পথ, মাঠ-ঘাট হেঁটে হেঁটে দূর থেকে বহুদূরে, অবশেষে দেখি- জীবন ঘিরে ধরেছে সন্ধ্যার আঁধারে; তবুও পাইনি খুঁজে তারে.. .. ..!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।