তোমাকে দেখব বলে
- আহমেদ উল্লাহ্ - ভবের মুসাফির ২৯-০৩-২০২৪

তোমাকে দেখব বলে- আমি চঞ্চল মনে চেয়ে থাকি নিস্পলক আঁখি পল্লবী মেলে..! হৃদয়-দেউলে সাজানো পুস্প-রাগে আঁচল পেতে বসে থাকি প্রতিক্ষায়- তুমি আসবে বলে..! তরঙ্গে হেলে দুলে চলন্ত তরনী দেখে সর্ব ছেড়ে ছুটে আসি ঘাটে.. হৃদয়-হরিনী বুঝি এসেছে তীরে! ফেরিওয়ালার কর্কশ কাঙ্ক্ষিত ডাকে- আমি ছুটে আসি বাহির প্রান্তরে.. তুমি এসেছ কি-না দেখিবার তরে..! সাঁঝের তিতাসে গাগরীবাহী ললনাকে দেখে উম্মাদ-মনে ছুটি বেলাভূমে-- মনে হয় তুমি এসেছ সেথায়! জোনাকির নিবু নিবু প্রদীপ বিচ্ছুরণ দেখে আমি আৎকে ছুটে চলি.. দিয়াড়ী জ্বেলে তুমি কি-না এসেছ সেথায়! নিশুতি নির্জন কূজন কোলাহল শুনে- চমকে বাতায়ন খুলে দেখি- তুমি কে-না ডাকিছো সূধাভরা বোলে..! রাতের ঘন-কালো আঁধারে আজও আমি হাতড়ে খুঁজে বেড়াই-- তোমাকে কাছে পাব বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।