গন্তব্য কোথায়
- আহমেদ উল্লাহ্ - ভবের মুসাফির ২৯-০৩-২০২৪

আমার গন্তব্য কোথায়...? ওই সুদূর নীলিমার অনন্ত গহ্বরে, নাকি নীল জলের অসীম অতলে? পাতালের গুপ্ত রহস্যলোকে কি না, তা-ও অজানা! কোথা হতেই-বা শুরু হয়েছিল অনন্ত-যাত্রার এই দুরন্ত পথচলা... মাতৃ-জঠর, নাকি পিতৃ-মস্তিষ্কের হাইপোথেলামাস? তা-ও অজানা! গতিময় ছুটেচলা জীবনের পথ ধরে কতদূর যেতে হবে আর; পঞ্চ-ভূতের এই দেহরথে চড়ে ভুবন-ধরণী ঘুরে ঘুরে... ক্লান্তি-শ্রান্তিহীন আত্মার অসীমে- ছুটেচলার অবসান কবে, কোথায়? এভাবেই কি বেয়ে যাব তরী চিরকাল- আজ এখানে, কাল ওখানে নব নব রূপের মুখোশ পরিধান করে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।