ভালোবাসার আঙ্গিক
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৫-০৪-২০২৪

জীবনে কখনো কখনো
ভালোবাসা ঘূর্ণিঝড়ে পড়ে যায় ;
ব্যুমেরাং হয়ে ফিরিয়ে দেয় ,
নিষ্পাপ সম্পর্ককে ঘৃণার তিক্ত শোধ ।

তবুও জীবন কখনো ভালোবাসতে ভোলেনি
ভালোবাসা ঘূর্ণিঝড়ে পড়লেও উঠে দাঁড়ায় ;
সম্পর্কের জটিলতায় ক্লান্তির ছেদ পড়ে ।
ভালোবাসা দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে পড়ে ;

ভুল বোঝাবুঝি কোন আঙ্গিকে চিন্তা করে ,
ভালোবাসা কি হৃদয়ে দাগ কাটে না ?
কেন যে তবু মানুষ ভালোবাসতে চায় ,
মরুভূমিতে দূর দূর পর্যন্ত মরুদ্যান নেই ।

নিথর নিস্তরঙ্গ কিছু কিছু মনে
ভালোবাসা আঁচড় কাটে না ,
আঘাত পেলেও আবার কিছু মন ,
ভালোবাসার পথ থেকে পিছু হটে না ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।