কখনো কখনো
- রুহুল আমীন রৌদ্র ১৯-০৪-২০২৪

কখনো কখনো হয়ে যাই আব্রুহীন উদাসী আকাশ,
দৃষ্টির অগোচরে ঝরে পড়ে মেঘবালিকা,
স্মৃতির অদ্রীচূঁড়ায় মুখথবড়ে পড়ে,
বেপরোয়া ভাবনার মেঘপুঞ্জ।
কখনো কখনো নগ্নপদে হেঁটে চলি পচাৎতে,
যেথায় কণ্টময় স্মৃতির রাজ্য,
ক্ষত বিক্ষত হই,
যেন টুপ গলঃবধ মৎসের ন্যায়, নিঠুর বর্শি টেনে তোলে
ডাঙায়,
অতঃপর হতভাগার মরণ।
কখনো কখনো হয়ে যাই উম্মাদ বাউল,
জটাচুলে মাখি কষ্টগুলো,
আবেগের একতারায় তুলি মরমী সুর,
ভুলে যাই অন্ন বস্ত্র,
সভ্যতার ইট পাটকেলে হই ক্ষত বিক্ষত।
তবুও পোড়ামনটাকে বার বার পোড়াই,
কামারের হাফর যেমন পোড়া কয়লাকে বার বার পোড়ায়।
----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।