হে মহাপ্রাণ এসো ফিরে
- pijush kanti das ১৯-০৪-২০২৪

সাপ্তাহিক পোস্ট নং :-২

স্বামী বিবেকানন্দের একশত পঞ্চান্নতম জন্মদিনে
আমার শ্রদ্ধাঞ্জলি ॥
"হে মহাপ্রাণ এসো ফিরে "
-------------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
---------------------------------------------------------------------------
রামকৃষ্ণের ভাবশিষ্য
বিবেকানন্দ তুমি ।
তোমায় জন্ম দিয়ে ধন্য
আমার ভারতভূমি ॥

ধরম নিয়ে হানাহানি
করতো দেশের লোক ।
"শিবজ্ঞানেই জীবসেবা "
ফুটিয়েছিলে চোখ ॥

শাশ্বত এই বাণীটি যে
বড়ো সবার চেয়ে ।
মানুষ হল ধন্য যে গো
সেই আদর্শ পেয়ে ॥

আজকে দেখি আত্মসুখে
মানবজাতি ধায় ।
হে মহাপ্রাণ এসো ফিরে
বাঁচাও তুমি তায় ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ahmed
১৩-০১-২০১৭ ১০:৩০ মিঃ

খুব সুন্দর লিখেছেন কবি।
আমার প্রোফাইলে ও আপনাকে স্বাগতম।